জামেয়া ইসলামিয়া ফরিদাবাদ সিলেট-এর শিক্ষক-প্রশিক্ষণ ২৮ জানুয়ারি বৃহস্পতিবার

আবদুল কাদির: পেশাজীবনে শিক্ষকতাই হচ্ছে পৃথিবীর সবচে’ মহান পেশা। এ পেশায় যে যত বেশি পারদর্শী, জাতির কাছে তাঁর মর্যাদা ততো বেশি। আর সফল শিক্ষক হতে হলে শিক্ষক-প্রশিক্ষণের বিকল্প নেই। বর্তমানে প্রশিক্ষণের অভাবে শিক্ষকদের কাছ থেকে আমাদের ছাত্ররা পাচ্ছে না উন্নত ও বিন্যস্ত পাঠদান। ফলে আমাদের অনেক মেধাবী প্রতিভা কাঙ্ক্ষিত যোগ্যতা অর্জন থেকে থাকছে অনেক দূরে। তৈরি হচ্ছে না জাতির জন্য। আমাদের এ শূন্যতাকে পূরণের লক্ষে ‘জামেয়া ইসলামিয়া ফরিদাবাদ সিলেট’ হাতে নিয়েছে শিক্ষক-প্রশিক্ষণের মহৎ উদ্যোগ। এরই ধারাবাহিকতায় আগামী ২৮ জানুয়ারি ২০১৬ ঈসায়ি, রোজ বৃহস্পতিবার ‘জামেয়া ক্যাম্পাসে’ অনুষ্ঠিত হবে দিনব্যাপী এক শিক্ষক-প্রশিক্ষণ কর্মশালা।

বেলা ১১ ঘটিকা থেকে রাত ৮ ঘটিকা পর্যন্ত, চলবে এক প্রাণবন্ত প্রশিক্ষণ। এতে থাকছে পাঠদানপদ্ধতি, ছাত্রদের শাসনপদ্ধতি, তেলাওয়াত আন্তর্জাতিক মানে উত্তীর্ণ করণের পথ ও পন্থাসহ বিভিন্ন বিষয়ে মনোত্তীর্ণ আয়োজন।

প্রশিক্ষক হিসেবে থাকবেন, জাতিসংঘ শিক্ষা উন্নয়নবোর্ড বাংলাদেশের প্রতিনিধি ড. নজরুল ইসলাম। শাহ মুহাম্মদ নজরুল ইসলাম ও আল আজহার বিশ্ববিদ্যালয় থেকে কেরাত শাস্ত্রে ডিগ্রিধারী আলেম, হাফেজ মাওলানা সুফিয়ান আহমদ।

প্রশিক্ষণে যেকোনো প্রতিষ্ঠানের শিক্ষকরা অংশগ্রহণ করতে পারবেন। তবে ফরিদাবাদ ক্যাম্পাসে হাজির হতে হবে ২৮ তারিখ বেলা ১০.৩০ মিনিটের ভেতরে। সাথে আনতে হবে কলম ও খাতা। রেজিস্ট্রেশন করতে হবে ০১৭২৩ ৬২৪২৪২ বা ০১৭২৭-৭২৪০৪৪ এ ফোন বা sms অথবা আবদুল কাদির, বা লুকমান হাকিম আইডির ইনবক্সে আবেদনের মাধ্যমে।

আমন্ত্রণে

হাফিয মাওলানা ফখরুযযামান

পরিচালক, জামেয়া ইসলামিয়া ফরিদাবাদ সিলেট

Faridabad Jamia Sylhet

"সন্তান আপনার দায়িত্ব আমাদের" জামেয়া ইসলামিয়া ফরিদাবাদ সিলেট الجامعة الإسلامية فريد آباد سلهت بنغلاديش

You may also like...